DR YEAR ALI

MBBS (WBUHS) MD (Alternative Medicine)

ডাঃ মোঃ ইয়ার আলী ভারতের মুর্শিদাবাদ জেলার ভাবতা গ্রামের এক দারিদ্র্য পরিবারের সন্তান। হাই মাদ্রাসার বোর্ড পরীক্ষায় (মাধ্যমিক) গোটা পশ্চিমবঙ্গের মধ্যে দ্বিতীয় স্থান দখল করেন। NRS Medical College থেকে MBBS ডিগ্রি শেষ করার পর Alternate Medicine এর উপর (Philosophy of Alternative Medicine, Accupuncture, Herbal Medicine, Natural Therapy, Cupping Therapy) MD করেন। ২০১২ সাল থেকে হিজামার বৈজ্ঞানিক বিশ্লেষণ সহ বিভিন্ন ধরনের অসুখে প্রয়োগ করে বহু দুরারোগ্য ও কঠিন রোগগুলোর সফল চিকিৎসা করে আসছেন। বর্তমান কালে মানুষের মাঝে বিভিন্ন ক্রনিক রোগগুলোর ব্যাপকতার প্রকৃত কারণ সহ চিকিৎসার ধরণ ও মানুষদের সচেতন করে পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় সেমিনার, সিম্পোসিয়াম, লেকচার ও আধুনিক চিকিৎসার ইসলামিক মূল্যায়ণ করে হোলিস্টিক পদ্ধতিতে মানুষদের স্বাস্থ্য পরিষেবা দিয়ে চলেছেন।

DR YEAR ALI

TREATMENT

0 +
Daily Petient
0 +
Monthly Petient
0.1
Petient Rating
DR YEAR ALI

FOUNDER AND PRESIDENT

MBBS,MD(WBUHS) Regd.No- 68873(WBMC) Consultant Physician MD(Alternative Medicine) Scientific Hijama Researcher and Trainer Holistic health Advisor.

1) দ্বীনদার ও ঈমানদার ব্যক্তি । 2) ইসলামী চিকিৎসার ব্যাপারে চিন্তাবিদ ও গবেষক। 3) হিজামা চিকিৎসার বৈজ্ঞানিক ব্যাখ্যা বিশ্লেষণ সম্পর্কে পথিকৃৎ। 4) বর্তমান কালে সকল দীর্ঘ মেয়াদি ক্রনিক ও জটিল অসুখ নিয়ে অভিনব গবেষণাবিদ। এ ব্যাপারে সফলতার সাথে ৮-৯ বছরের অভিজ্ঞতা ও হলিষ্টিক চিকিৎসার প্রচারক। 5) মডার্ণ এলোপ্যাথিক চিকিৎসার চিকিৎসক এবং ক্রনিক রোগে মডার্ণ এলোপ্যাথিকের সাথে হলিষ্টিক এপ্রোচে রোগীদের সম্পূর্ণরূপে সুস্থ করে তুলতে অভিনব ও অসাধারণ হার্বাল এক্সট্রাক্ট , হাদিস কুরআনে বর্ণিত ঔষধি দ্রব্যাদির প্রস্তূতকারক ও সাপ্লায়ার। এবং পূরো পদ্ধতি ও গবেষণা , ব্যাবহারিক প্রয়োগ - ইসলামী চিন্তাধারায় সমর্থিত।

কলমে সাগির হোসেন (মূল), ওয়ারেশ ও কল্লোল
( সহযোগিতা)। 

আমি দীর্ঘ ১২ বছর ধরে ডাক্তারবাবুর কাছে আছি। কাছ থেকে জেনেছি, বুঝেছি ও উপলব্ধি করেছি। সেই উপলব্ধির কিছুটা আপনাদের সাথে শেয়ার করছি।

উঁনি দারিদ্র্যতা ও সংগ্রামী জীবন যাপনে নিজেকে গড়েছেন। ক্লাশ সিক্স পর্যন্ত ইসলামিয়া শিশু মাদ্রাসার ছাত্র। সেখানে কুরআন হাদীস ফিকাহ পড়েছেন; পাশাপাশি বিজ্ঞান বিষয় গুলোও। উঁনি ছোট থেকেই ক্লাশে প্রথম বা দ্বিতীয় স্থান থাকতেন। কখনো তৃতীয় হননি। আমি নিজেও ঐ শিশু মাদ্রাসার ছাত্র ছিলাম। ডাক্তারবাবুর ৫ বছর জুনিয়র।

এরপর ক্লাশ সেভেন থেকে টেন পর্যন্ত হাই মাদ্রাসার ছাত্র। বরাবর খুব ভাল রেজাল্ট করতেন। ক্লাশ টেনে হাই মাদ্রাসার বোর্ড পরীক্ষায় ( মাধ্যমিক) তিঁনি গোটা পশ্চিমবঙ্গের মধ্যে দ্বিতীয় স্থান দখল করেন।

এলেভেন টুয়েলভ খলতপুর আল আমিন মিশন থেকে সায়েন্স বিভাগে পড়াশোনা করেন। উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ৮৮৮ নম্বর নিয়ে মিশনের মধ্যে অষ্টম স্থান দখল করে নজর কাড়া রেজাল্ট করেন। মাদ্রাসার ছাত্র হিসেবে এমন রেজাল্ট প্রথমবার হয়েছিল বলে সেক্রেটারি স্যার নুরুল ইসলাম খুব আপ্লুত হয়েছিলেন। “হাই মাদ্রাসার ছাত্র বিজ্ঞান নিয়ে উচ্চ মাধ্যমিকের বোর্ড পরীক্ষায় ৮৮.৮% নম্বর নিয়ে এই প্রথম তুমিই এত নম্বর পেলে “।

রানিং ইয়ারেই JEE দিয়ে মেডিকেল এ ১২৬০, ও ইঞ্জিনিয়ারিং এ ২৬৭০ rank করে Dental ও ceramic technology পড়ার সুযোগ পেয়েছিলেন। কিন্তু ডাক্তার হওয়ার জেদ ও প্রতিজ্ঞা ( যেটা ক্লাশ এইট থেকে) থেকে ওসব ছেড়ে দিয়ে পুণরায় খলতপুর আল আমিন মিশনে মেডিকেল কোচিং নিতে শুরু করেন।

পরের বছর JEE পরীক্ষার(২১/২২-০৩-২০০৬) ঠিক ৭ দিন আগে (১৫/৩/২০০৬) মা ইন্তেকাল করেন। পরম দুঃখ ও শোক নিয়ে JEE পরীক্ষায় বসেন। আল্লাহর ইচ্ছায় ও করুণায় JEE এ ১১৪ rank করে NRS medical College এ Medical পড়াশোনা শুরু করেন। 2011 সালে MBBS শেষ করে NRS হাসপাতালে ২০১১-২০১৩ সাল পর্যন্ত intern ও Houstaff ( Emergency Medicine) শেষ করেন। ২০১২ সাল থেকেই নিজ গ্রামে medical practice শুরু করেন। বিভিন্ন রোগ ও রোগীদের চিকিৎসা পরিষেবা দেওয়ার পর কিছু অভিজ্ঞতা এমন হয় যা অন্তরের মধ্যে দাগ কাটে। মনে হয় শুধুমাত্র allopathic medicine দিয়ে সব রোগের বিশেষ করে chronic illnesses গুলোর পরিপূর্ণ বা যথাযথ ব্যবস্থাপণা কক্ষনই সম্ভব নয়। অথচ বর্তমানে বিভিন্ন কারণে শরীর ও মনের উপর প্রভাব বিস্তারকারী ক্ষতিকর জিনিসগুলো আমাদের জীবনকে দিনের পর দিন দূর্বিষহ করে তুলছে।

ইতোমধ্যে ২০১৫ সাল থেকে সরকারি হাসপাতালে medical officer হিসাবে কাজ শুরু করেন Rashidpur Rural Hospital, Dakshin Dinajpur এ। সরকারি হাসপাতালে কাজের পাশাপাশি Islamic remedies, Islamic treatment principles, holistic approach to cure নিয়ে নিজস্ব চিন্তা চেতনা ও গবেষণায় অনেক কিছুই নতুন চিকিৎসার দিক উন্মোচিত হতে শুরু করে। আলহামদুলিল্লাহ। চাকরির আগেই ২০১৩ সাল থেকেই হিজামা চিকিৎসা নিয়ে আলোচনা ও বিভিন্ন রোগের নিরাময় নিয়ে আলোড়ন সৃষ্টি হয়।

২০২০ সালে মুর্শিদাবাদের Berhampore block এর Karnasubarna BPHC তে transfer হন। 2022 সালে আমি সাগির হোসেন ডাক্তারবাবুকে NEET PG তে বসতে অনুরোধ করি।

NEET PG তে কোন preparation ছাড়াই বসেন। প্রথম চান্সেই আল্লাহর ইচ্ছায় MD তে সুযোগ পেয়ে Murshidabad medical College এ Further Higher study করার সুযোগ পান। Medical science এর core subject এবং Genetic , immunity, heavy metals (Xenobiotic compounds) , human body survive করার গভীর জ্ঞান ও শিক্ষার বিষয়, গবেষণামূলক stream Biochemistry নিয়ে MD করছেন।

ইনশাআল্লাহ আগামী তে আরও উত্তোরোত্তর কল্যাণ ও বৃদ্ধির জন্য দোয়া করি।

এসবের পাশাপাশি উঁনি Islamic treatment কে সমুন্নত করতে, বৈজ্ঞানিক বিশ্লেষণ সহ বিস্তার করতে AS-SHIFA TRUST এর মাধ্যমে Hijama training course করাচ্ছেন, বিভিন্ন রোগের অভিনবত্ব ঔষধ ও ব্যবস্থাপনা করে ক্রনিক রোগগুলোর পরিপূর্ণ ও যথাযথ নিরাময়ের জন্য গবেষণা ও ব্যবস্থাপনা করে যাচ্ছেন।

উঁনি Murshidabad medical College এ High pressure রোগীদের Liver সমস্যার কারণ বিশ্লেষণ নিয়ে গবেষণা চালিয়ে যাচ্ছেন।

এইভাবে, Allah , Muhammad SAW এবং দ্বীনকে, ইসলামের চিকিৎসার মৌলিক মেজাজ ও শরীয়াহ কে সামনে রেখে আধুনিক চিকিৎসার ও জ্ঞানের ত্রুটি- বিচ্যুতি মূল্যায়ণ করে চলেছেন।

আধুনিক চিকিৎসার ইসলামিক মূল্যায়ণ করে Holistically approached পদ্ধতিতে মানুষদের স্বাস্থ্য পরিষেবা দিয়ে চলেছেন। আমার অভিজ্ঞতার ভিত্তিতে যে সমস্ত রোগ ও রোগীদের অসুস্থতা বিভিন্ন জায়গায় ঘুরেও বহুদিন ধরে সুস্থ হয়নি, তাদের ক্ষেত্রেও ডাক্তারবাবুর চিকিৎসার মাধ্যমে আল্লাহর ইচ্ছায় ৭০-৮০% পরিপূর্ণ সুস্থ হচ্ছেন। সাধারণ ও ছোট খাট অসুস্থতা গুলোর চিকিৎসা তো Allopathic medicine দিয়েই উঁনি আল্লাহর ইচ্ছায় ৮০-১০০% সুস্থ করে তোলেন।

উঁনার স্বপ্নগুলো ও ইচ্ছাগলো আল্লাহ পূরণ করুন। আমীন। উঁনাকে ইহকাল ও পরকালের সফলতা দান করুন। আমীন। দীর্ঘ হায়াত দান করুন। আমীন।

উঁনার লিখা কতকগুলো কিতাব

এছাড়া উঁনার স্বাস্থ্য বিষয়ে মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধির জন্য FB page and YouTube channel আছে। ওখানে নিয়মিত অনেক শিক্ষামূলক ভিডিও সবার জন্য উন্মুক্ত। আপনিও দেখতে ও শিখতে পারবেন নিজের স্বাস্থ্য পরিচর্যা ও যত্ন ঠিক রাখার জন্য।

DR. MD YEAR ALI & HIS TREATMENT FOR PATIENT

CHRONIC PAIN

LOMER ISPONDYLOSYS, LOW BACK PAIN, KNEE OA, ARTHRITIS, FROZEN SHOULDER, MALE SEX PROBLEM, ANY CHRONIC PAIN

CHRONIC FEMALE DISEASE

OVARIAN TUMOR, PCOS, BULKY UTERUS, LOWER ABDOMINAL PAIN, IRREGULAR MENS, PRIMARY INFERTILITY, ETC

DIABETES - I, II, THYROID, FEVER, VIRAL ANY TIPE OF SKIN DISEASE, HAIR FALL MALE & FEMALE, ETC

GASTRITIS , DYSPEPSIA, LIVER PROBLEM, HYPER TENSION, ETC

HEPATITIS B AND THALASSEMIA